কক্সবাজার জেলা বারের সভাপতি এবং সম্পাদকের প্রতি এড. আবু মুসা মোহম্মদের কৃতজ্ঞতা প্রকাশ

এডভোকেট আবু মুসা মোহাম্মদ টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শীলখালী গ্রামে এক সম্ভ্রান্ত পরিবারে জন্ম গ্রহন করেন। তার পিতা একজন বিশিষ্ট শিক্ষাবিদ এবং বিখ্যাত আলেম মাওলানা মসউদুর রহমান।

তিনি বহু শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা। বিজ্ঞ আইনজীবী হিসেবে আবু মুসা মোহাম্মদ ঢাকা জেলা জজ আদালতে প্রাথমিকভাবে তাঁর পেশা শুরু করেছিলেন। তিনি এক প্রতিভাবান আইনজীবী। সাধারন মানুষকে আইনী সেবা দেওয়া তাঁর একমাত্র লক্ষ্যে। এখনও প্রতিদিন বহু মানুষকে বিনামূল্যে আইনী পরামর্শ এবং সেবা দিয়ে যাচ্ছেন। কক্সবাজার আইন কলেজের পাশে তাঁর চেম্বার।

তিনি কক্সবাজারের প্রবীণ আইনজীবী রমিজ আহামদের সাথে কাজ করে যাচ্ছেন।

তিনি আইনপেশা ছাড়া ও বিভিন্ন উন্নয়নমূলক এবং সামাজিক প্রতিষ্ঠানের সাথে সম্পৃক্ত। অধিকার কক্সবাজার নামক একটি উন্নয়নমূলক প্রতিষ্ঠান এবং মানব কল্যান দুই টাকার ফাউন্ডেশানের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। পাশাপাশি তিনি গণমাধ্যমের সাথে ও জড়িত।

তিনি গণ মানুষের অধিকার নামক একটি অনলাইন পত্রিকার সহ-সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন।

সম্প্রতি কক্সবাজার জেলা বার তাকে গুরুত্বপূর্ণ তিনটি উপ-কমিটির সদস্য করেছেন। এডভোকেট ক্লার্ক সংক্রান্ত ও টাউট-বাটপার প্রতিরোধ উপ-কমিটির সদস্য, সদস্য ভিজিল্যান্স টিম (ফৌজদারী আদালত) এবং পাঠাগার ও তথ্য প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য। তিনটি গুরুত্বপূর্ণ উপ-কমিটির সদস্য করায় তিনি কক্সবাজারের জেলা বারের বিজ্ঞ সভাপতি এবং বিজ্ঞ সাধারন সম্পাদক এবং অন্যান্যদের প্রতি কৃতজ্ঞতা জানান।

তিনি এই দায়িত্ব পালনে সংশ্লিষ্ট সকলে প্রতি আন্তরিক সহযোগিতা কামনা করেছেন।

উল্লিখ্য যে, তিনি ২০১৮ সালের জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্যসহ অন্যান্য উপ-কমিটির সদস্য ছিলেন।